Thursday, May 13, 2010

মুরব্বিদের নাম মুখে আনতে নেই।


স্বামী বাজার থেকে একটা ব্যাগে করে কিছু ফল এনে স্ত্রীর হাতে ব্যাগটা দিয়ে বলছে এই গুলা মায়ের হাতে দিয়ে আস। স্ত্রী ব্যাগটা তার শাশুরীর কাছে নিয়ে যাওয়ার পর শাশুরী বললেন, বউ মা আমার মাথাটা বিষন ব্যাথা করছে, আমি এখন বিছানা থেকে ওঠতে পারবনা, তুমি ব্যাগটা খুলে আমাকে বলে দাও ব্যাগে কি কি রয়েছে।


বউ মা বলল ঠিক আছে আম্মা আপনাকে কষ্ট করে ওঠতে হবেনা, আমি বলে দিচ্ছি।

ছেলের বউ বলছে…

১। আব্বা


২। আপনে


৩। ভাইজান


৪। বড় আপা


৫।ভাবি


৬। তাইন

শাশুরী এক তো মাথা ব্যাথা তার উপর ছেলের বউয়ের এইসব কান্ড। তিনি রেগে গিয়ে বললেন বউ মা তোমার কি হয়েছে! তোমার কি মাথা খারাপ হয়েছে নাকি,এইসব কি বলছ? আব্বা,বড় ভাই,আপনে,…

ছেলের বউঃ না আম্মা আমার মাথা ঠিকিই আছে, আমার আম্মা বলেছেন মুরব্বিদের নাম মুখে আনতে নেই,আপনারা আমার মুরব্বি আপনাদের নাম কি ভাবে মুখে আনি।

১। আব্বা =আঙ্গুর=শাশুরের নাম আঙ্গুর মিয়া।


২। আপনে=শাশুরী=পেয়ারা বিবি।


৩। ভাইজান (বাশুর)=আনার=আনার মিয়া


৪। বড় আপা=ইমলি=ইমলি বেগম


৫।ভাবি=কমলা


৬। তাইন=লেচু=লেচু মিয়া

No comments:

Post a Comment